জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের বাজার তদারকিঃ বিভিন্ন অপরাধে ২০ টি প্রতিষ্ঠানকে ৯৪ হাজার টাকা জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন  অধিদপ্তরের বাজার তদারকিঃ
বিভিন্ন অপরাধে ২০ টি প্রতিষ্ঠানকে ৯৪ হাজার  টাকা জরিমানা

বাণিজ্য মন্ত্রণালয়াধিন জাতীয় ভোক্তা অধিকার সংরড়্গণ অধিদপ্তরের বিভাগীয় ও জেলা কার্যালয়ের পাঁচ জন কর্মকর্তার নেতৃত্বে  নাটোর, রাজশাহী, বরগুনা, মাগুরা ও সুনামগঞ্জে আজ বাজার তদারকি করা হয়।
নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডলের নেতৃত্বে নাটোর সদরে অবহেলার অপরাধে ফেন্সি ব্রেড এন্ড বিস্ড়্গিট ফ্যাক্টরিকে ৫০,০০০/- (পঁঞ্চাশ হাজার) টাকা ও পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকার অপরাধে মৌচাক মিষ্টি ভান্ডারকে  ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা মোট ৫৫,০০০/- (পঁঞ্চান্ন্‌ হাজার) টাকা জরিমানা আরোর্প করা হয়।
অপরদিকে রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক অপূর্ব অধিকারীর নেতৃত্বে রাজশাহীর শাহমখদুম থানাধীন বায়াবাজার এলাকায়  ৪টি প্রতিষ্ঠানকে ১৭,০০০/-  (সতের হাজার) টাকা, বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্রের নেতৃত্বে বরগুনা সদরে ৫টি প্রতিষ্ঠানকে ৭,০০০/-  (সাত হাজার) টাকা, ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সাখাওয়াত হোসেন সেন্টুর নেতৃত্বে মাগুরা সদরে ২টি প্রতিষ্ঠানকে ২,৫০০/-  (দুই হাজার পাঁচ শত) টাকা  এবং সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহার নেতৃত্বে সুনামগঞ্জ সদরে ৭টি প্রতিষ্ঠানকে ১৩,০০০/-  (তের হাজার) টাকাসহ মোট ৩৯,৫০০/- (ঊনচলিস্নশ হাজার পাঁচ শত) টাকা পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, অস্বাস্থ্যকর উপায়ে খাদ্য পণ্য উৎপাদন, মেয়াদ উত্তির্ণ পণ্য বিক্রয় প্রভৃতি অপরাধে জরিমানা আরোপ করা হয়।
আজকের ৫টি বাজার তদারকিতে ২০ টি প্রতিষ্ঠানকে  মোট  ৯৪,৫০০/- (চুরানব্বই হাজার পাঁচ শত) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। সংশিস্নষ্ট মহানগর ও জেলা পুলিশ, ক্যাব, বাজার কর্মকর্তা, মৎস্য অধিদপ্তর, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন এসব তদারকি কার্যে সহায়তা প্রদান করে।

মনজুর মোর্শেদ চৌধুরী
পরিচালক

0 Comments

There are no comments yet

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

11 − seven =

Back to top