৪টার পরও দোকান খোলা-নকল স্যানিটাইজার বিক্রি, জরিমানা ২০ হাজার

বৈশ্বিক মহামারি করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। করোনা থেকে সুরক্ষায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শে সামাজিক দূরত্ব বজায়সহ মাস্ক ব্যবহার ও হাত পরিষ্কারে জনসাধারণের মধ্যে সচেতনতা বেড়েছে।

যদিও অনেকে সরকারি নির্দেশনা মানছেন না, অসাধু ব্যবসায়ীরা নিচ্ছেন অবৈধ সুযোগও। বিক্রি করছেন ভেজাল, মানহীন নকল জীবাণুনাশক ও হ্যান্ড স্যানিটাইজার। যা উল্টো সাধারণ নাগরিকদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে।

jagonews24

রোববার (২১ জুন) রাজধানীর মগবাজার ওয়ারলেস ও ডাক্তার গলিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এমন দৃশ্য দেখা যায়। এসময় নকল ও অননুমোদিত হ্যান্ড স্যানিটাইজার জব্দসহ ৬ মামলায় জরিমানা করা হয় ২০ হাজার টাকা।

jagonews24

অভিযানে নেতৃত্বতানকারী ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা বলেন, রোববার দুপুর থেকে বিকেল ৫টা পর্যন্ত ওষুধ প্রশাসন অধিদফতরের রমনা জোনের পুলিশের সহায়তায় অভিযান চালানো হয়।

অভিযানকালে জান্নাত ফার্মেসিতে অননুমোদিত হ্যান্ড স্যানিটাইজার পাওয়া গেছে। আর ফুটপাতে নকল স্যানিটাইজার বিক্রয় করতে দেখা গেছে।

jagonews24

এর বাইরে এমকে জেনারেল স্টোর, জাকির জেনারেল স্টোর ইত্যাদিকে বিকেল ৪টার পর খোলা রাখায় ছয় মামলায় মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয় নকল ও অননুমোদিত হ্যান্ড স্যানিটাইজার।

জেইউ/এএইচ/এমএস

0 Comments

There are no comments yet

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

16 − ten =

Back to top