করোনায় দেশে একজন মানুষও অনাহারে মরেনি: তথ্যমন্ত্রী

সিলেট, ২১ আগস্ট – করোনা সংকট শুরু হওয়ার পর অনেকেই বলেছিলেন বাংলাদেশে হাজার হাজার মারা যাবে, রাস্তায় লাশ পড়ে থাকবে। তবে বাস্তবতা হচ্ছে, দেশে একজন মানুষও অনাহারে মরেনি।

বলেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার (২০ আগষ্ট) তিনি সিলেট বিভাগের চার জেলার শতাধিক সংবাদকর্মীর মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক প্রণোদনার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ।

তথ্যমন্ত্রী বলেন, করোনায় মৃত্যুর হার বিশ্বের যে সব দেশে কম, তার চেয়েও কম মানুষ বাংলাদেশে মৃত্যুবরণ করেছে।

সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানে অতিথি ছিলেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ। সভাপতিত্ব করেন সিলেট জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম।

আরও পড়ুন: গ্রেনেড হামলায় আমার শরীর রক্তাক্ত হয়ে যায়, এই বুঝি দমটা বের হয়ে যাবে

তথ্যমন্ত্রী আরও বলেন, করোনা সংকট শুরু হওয়ার পর গত সাড়ে পাঁচ মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদিনও বিশ্রাম নেননি। করোনা মোকাবেলায় তিনি যে বিচক্ষণতার পরিচয় দিয়েছেন তা অতুলনীয়।

মন্ত্রী করোনা দুর্যোগকালীন সময়ে দেশের মূল ধারার গণমাধ্যম যে দায়িত্বশীল ভূমিকা পালন করেছে তা অবিস্মরণীয় বলে উল্লেখ করেন। পাশাপাশি তিনি দেশের, অর্থনীতির, অসাম্প্রদায়িকতার বিরুদ্ধে ষড়যন্ত্রকারী দুষ্টচক্রের বিরুদ্ধে সাংবাদিকদের আরও সোচ্চার হওয়ার আহ্বান জানান।

জেলা তথ্য অফিসের বিভাগীয় উপ পরিচালক জুলিয়া জেসমিন মিলির সঞ্চালনায় এ অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, জ্যেষ্ঠ সাংবাদিক ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ বক্তব্য দেন।

সিলেট সফরে এসে বিকেলে মন্ত্রী হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করেন। এছাড়া তিনি বাংলাদেশ বেতারের সিলেট আঞ্চলিক কেন্দ্রও পরিদর্শন করেন।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২১ আগস্ট

0 Comments

There are no comments yet

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

2 × five =

Back to top