০৮ লাখ টাকার নকল কসমেটিকস ও ভেজাল খাদ্য ধ্বংস : জরিমানা সোয়া ০৫ লাখ

Source: Aparadh Bichitra

আরিফুল ইসলাম।ঢাকা : ঢাকার কেরাণীগঞ্জ এলাকায় অনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় ০৬ টি প্রতিষ্ঠানকে মোট  ০৫ লক্ষ  ২৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময়ে প্রায় ৮,০০,০০০ (আট লক্ষ) টাকা মূল্যের অনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার ধ্বংস করা হয়।
বুধবার (০৯ জুন) র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

বৃহস্পতিবার (১০ জুন) র‌্যাব-১০ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অপরাধ বিচিত্রাকে এসব তথ্য জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব জানায়, বুধবার দুপুর  ১২:০০ টা হতে রাত আটটা  পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোঃ আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।  এসময় ভ্রাম্যমাণ আদালত ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানা এলাকায় অনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে এইচ আর কসমেটিক্সকে নগদ ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, ভাগ্য লক্ষি সুইটসকে নগদ ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা, শ্রী লক্ষী সুইটসকে নগদ ৫০,০০০/- (পঞ্চাশ হাজার), গবিন্দ অভিজাত মিষ্টি বিপনিকে নগদ ৬০,০০০/-(ষাট হাজার) টাকা, আল-মক্কা সুইটসকে নগদকে ৬০,০০০/- (ষাট হাজার) টাকা ও গোপাল ঘোস সুইটসকে নগদ ৫,০০০/-(পাঁচ হাজার) টাকা করে ০৬ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫,২৫,০০০/- (পাঁচ লক্ষ পঁচিশ হাজার) টাকা জরিমানা প্রদান করে।

এছাড়া  ভ্রাম্যমাণ আদালতে প্রায় ৮,০০,০০০ (আট লক্ষ) টাকা মূল্যের অনুমোদনহীন নকল কসমেটিকস ও ভেজাল খাবার ধ্বংস করা হয়। 
 

র‌্যাব জানায়, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল ।

Print Friendly, PDF & Email

0 Comments

There are no comments yet

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

2 + 15 =

Back to top